হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে চ্যাটজিপিটির মতো চ্যাটবট

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। একের পর এক আপডেট নিয়ে আসছে সংস্থাটি। এবার চ্যাটজিপিটির মতো চ্যাটবট নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। ওপেনআইয়ের চ্যাটজিপিটি সব প্রযুক্তি সাইটের ঘুম উড়িয়ে দিয়েছে।

হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে চ্যাটজিপিটির মতো চ্যাটবট
ছবি: সংগৃহীত

গুগল থেকে শুরু করে বড় বড় টেক জায়ান্টকে টেক্কা দিচ্ছে চ্যাটজিপিটি।

এবার প্রতিযোগিতায় টিকে থাকতে চ্যাটবট যুক্ত করছে সাইটটি। কিছুদিন আগেই মেটা সংস্থার সিইও মার্ক জুকেরবার্গ ইঙ্গিত দিয়েছেন যে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে সম্ভবত একটি চ্যাটবট যুক্ত হতে চলেছে যা অনেকটা চ্যাটজিপিটির মতো হবে।

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সম্পন্ন এই ফিচারের পাশাপাশি ব্যবহাকারীদের জন্য আরও একটি সুবিধা এবার যুক্ত হতে চলেছে হোয়াটসঅ্যাপে। ট্যাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করলে দুটো প্যানেলের ইন্টারফেসের সুবিধা পেতে চলেছেন ব্যবহাকারীরা। তবে নতুন ফিচার কবে চালু হবে তার দিনক্ষণ এখনও জানা যায়নি হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েববিটাইনফোর নতুন একটি রিপোর্টে জানা গিয়েছে, ট্যাবলেটের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপের নতুন লেআউটের কথা ভাবা হচ্ছে। সাধারণত ট্যাবের স্ক্রিনজুড়ে থাকে চ্যাটবক্স। সেটারই পরিবর্তন হতে চলেছে। অনেকটা ডেস্কটপ বা ল্যাপটপ অর্থাৎ ওয়েব ভার্সানের লেআউট যুক্ত হতে চলেছে। স্ক্রিনের একপাশে থাকবে সব চ্যাট কনট্যাক্ট। আর অন্যদিকে সেই চ্যাটবক্স খোলা থাকবে যেখানে ব্যবহাকারী চ্যাট করবেন। ব্যবহাকারীদের মধ্যে যারা বড় স্ক্রিনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে চান তাদের জন্য বেশ সুবিধাই হবে এই নতুন ফিচার চালু হলে।